ক্যাম্পাস

প্রজেক্ট হারমোনি কর্তৃক আয়োজিত ফিল্ড ওয়ার্ক সম্পন্ন

মো: শুভ ইসলাম।

প্রজেক্ট হারমোনি এর আয়োজনে এবং উইমেন্স পিস ক্যাফে, ব্র‍্যাক ইউনিভার্সিটি এবং ইউএন উইমেন এর সহযোগিতায় ১৬ই ফেব্রুয়ারি, ২০২২ তারিখ সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত ফিল্ড ওয়ার্ক সম্পন্ন করা হয়।

বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যসম্মত জীবন বজায় করা হল সর্বোত্তম প্রয়োজনীয়। কিন্তু যে মানুষগুলোর স্থায়ী বাসস্থান, প্রতিদিন এক বেলা খাবারেরই কোনো নিশ্চয়তা নেই তাদের জন্য হাইজিন এর বিষয়ে ভাবাই দুঃসাধ্য। এই প্রান্তিক জনগোষ্ঠীকে হাইজিন এর বিষয়ে সচেতন করতে এবং যতটুকু সম্ভব সহায়তার লক্ষ্যে প্রজেক্ট “হারমোনি” কতৃক এই আয়োজন। যেখানে টিম “হারমোনি” ১৬–১৭ টি পরিবারের ৫৫ জন সদস্যের কাছে সুরক্ষা সরঞ্জামাদি পৌঁছে দিয়েছিল। ভলান্টিয়াররা সরাসরি এই প্রান্তিক অসহায় মানুষগুলোর সাথে কথা বলেছেন, তাদের বিভিন্ন সমস্যার ব্যাপারে শুনেছেন এবং তা সমাধানের ক্ষেত্রে বিভিন্ন উপদেশ ও অনুপ্রেরণা প্রদান করেছেন।

অংশগ্রহণকারীদের মতে এমন উদ্যোগ তাদের জন্য অনেক সহায়ক। তাদের কথা সকলের কাছে পৌছে দেওয়ার অনেক ভালো মাধ্যম ছিল এটি। আরো বলেছেন এতোটা সহায়তা এবং সহানুভূতির জন্য তারা কৃতজ্ঞ। ভবিষ্যতে এমন আরো মহৎ উদ্যোগের জন্য তারা আশাবাদী।

স্বেচ্ছাসেবকদের মতে এতো অসহায় মানুষকে প্রত্যক্ষভাবে সহায়তা করতে পেরে সবাই সন্তুষ্ট এবং সামনে এমন আরো অনেক পরোপকারী প্রজেক্টে অংশগ্রহণ করতে আগ্রহী। পরিশেষে অংশগ্রহণকারী এবং স্বেচ্ছাসেবকদের মতামত গ্রহণের মাধ্যমে “ফিল্ড ওয়ার্ক” কার্যক্রম সম্পূর্ণ হয়।

অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকদের নাম হচ্ছে জেসমিন খাতুন, সোহান মাহমুদ মৃদুল, রাফিয়া ইসলাম ভাবনা, তানজুম তামান্না নওমি, নূর আলম নাহিদ, সানজিদা আক্তার, লামিয়াতুন নিসা প্রতিভা, নিগার সুলতানা বৃষ্টি, রাফিয়া তাসনিম রোদেলা, সামানজা হাসান মাহীন।

ক্যাম্পাস জয়গান

মন্তব্য লিখুন

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.